বরিশালে মেয়াদোত্তীর্ণ ঔষধ ও অনিয়মের অভিযোগে ১২ ফার্মেসিকে অর্থদণ্ড

বিশেষ প্রতিনিধি।
  প্রকাশিত হয়েছেঃ  09:23 PM, 20 November 2020

Spread the love

বরিশালে ১২ ফার্মেসি ব্যবসায়ীকে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। গত বৃহস্পতিবার(১৯ নভেম্বর) দুপুরে মহানগরীর নথুল্লাবাদ, কাশিপুর এবং বটতলা এলাকায় মেয়াদোত্তীর্ণ ঔষধ, রেজিষ্ট্রেশন বিহীন এবং ফার্মাসিস্ট না থাকার অভিযোগে ওই ১২ প্রতিষ্ঠানকে জরিমানা করেন।

জানা যায়, বরিশাল জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী সুজা এর নেতৃত্বে ওয়েস্টার্ন ফার্মেসি, ইসলাম মেডিকেল হল, শরিফ মেডিকেল হল, 24 ঘন্টা মেডিকেল হল, হাওলাদার ফার্মেসি, রফিকুল ফার্মেসি, সাইম মেডিকেল হল, সুলতান মেডিকেল হল নামক মোট ০৮ টি আট ফার্মেসিকে ৮৪ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

অপর একটি অভিযানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ এর নেতৃত্বে কাশীপুর বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। বিভিন্ন ঔষধের ফার্মেসি তে মেয়াদোত্তীর্ণ ঔষধ, রেজিষ্ট্রেশন বিহীন, ফার্মাসিস্ট না থাকা সহ নানা অনিয়মের অভিযোগের ভিত্তিতে ৪ টি দোকানের মালিক কে মোট ১৯,০০০/- টাকা অর্থ দন্ড প্রদান করা হয়।

১২ টি ফার্মেসি ব্যাবসায়ীকে মোট এক লক্ষ তিন হাজার টাকা জরিমানা করা হয়।

জেলার ড্রাগ সুপার অদিতি স্বর্ণা প্রসিকিউশন অফিসার হিসেবে অভিযানে দায়িত্ব পালন করেন। র‍্যাব-৮ এর একটি টিম আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন। এছাড়াও ঔষধ প্রশাসন অধিদপ্তরের উপপরিচালক ড. মোঃ আকিব হোসেন অভিযানে অংশগ্রহণ করে বিভিন্ন অনিয়ম উৎঘাটনে সহায়তা প্রদান করেন।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী সুজা বলেন, জীবন রক্ষাকারী ওষুধ সামগ্রী নিয়ে যেকোন প্রকার অনিয়মের বিরুদ্ধে জেলা প্রশাসন বরিশালের পক্ষ হতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :