হাসান আল মামুনসহ ছয় জনকে গ্রেপ্তারের দাবিতে আমরণ অনশনে সেই ছাত্রী।

বিশেষ প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  01:46 PM, 09 October 2020

Spread the love

ছাত্র অধিকার পরিষদের সাময়িক অব্যাহতি পাওয়া আহ্বায়ক হাসান আল মামুন ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হকসহ ছয়জনকে গ্রেপ্তারের দাবিতে এবার আমরণ অনশনে বসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সেই ছাত্রী।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিয়ে তিনি এই কর্মসূচি শুরু করেন। এই কর্মসূচি নিয়ে তিনি গণমাধ্যমকে জানান, “আমি মামলা করেছি ১৭ দিন আগে। পুলিশ চাইলে যে কোনো সময় আসামিদের গ্রেপ্তার করতে পারে। এতদিন পরেও কেন কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না? আমার মনে হয় পুলিশ প্রভাবিত। আসামিরা তো প্রভাবশালী বটেই। কোনো এক অজ্ঞাত কারণে বা কোনো অদৃশ্য শক্তির বলে আসামিরা গ্রেপ্তার হচ্ছে না।”

প্রসঙ্গত, গত ২১ ও ২৩ সেপ্টেম্বর রাজধানীর লালবাগ ও কোতোয়ালি থানায় ধর্ষণ, অপহরণ ও সামাজিক যোগাযোগের মাধ্যমে চরিত্রহননের অভিযোগে হাসান আল মামুনকে প্রধান আসামী করে ও তার পাঁচ সহযোগীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন এবং ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলা করেন এই ছাত্রী।

মামলার ১৭ দিন পরেও কেনো কেউ আইনের আওতায় আসে নি। সেই কথা ব্যক্ত করে তিনি ন্যায়বিচারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। অন্যথায়, আত্মহত্যার সম্মুখীন হওয়া ছাড়া উপায় নেই বলে হুমকি দেন তিনি।

আপনার মতামত লিখুন :