রংপুরে সাংবাদিকদের উপর হামলা মামলা ও নির্যাতনের প্রতিবাদে সংহতি সমাবেশ।

মোঃ আরিফ শেখ, রংপুর প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  10:15 PM, 09 September 2020

Spread the love

কক্সবাজারে সময় টিভির প্রতিবেদক সুজাউদ্দিন রুবেলকে হত্যা চেষ্টা ও ধামরাইয়ে বিজয় টিভির প্রতিনিধি জুলহাস উদ্দিনকে প্রকাশ্যে গলা কেটে হত্যা করাসহ দেশের বিভিন্ন জায়গায় সাংবাদিকদের উপর হামলা মামলা ও নির্যাতনের প্রতিবাদে সংহতি সমাবেশে হয়েছে রংপুরে।

বুধবার (৯ সেপ্টম্বর) দুপুরে রংপুর নগরীর সুমি কমিউনিটি সেন্টারে এ কর্মসূচির আয়োজন করে রংপুরের সংবাদকর্মীরা।

এতে সাংবাদিক নেতারা বলেন, বিভিন্ন সময়ে সারাদেশে সংঘটিত নির্যাতন, হত্যা, হামলার ঘটনায় সাংবাদিকরা বিচার পায়নি। আসামীরা সবসময় ধরা ছোঁয়ার বাহিরে থেকে যাওয়ায় সাংবাদিকদের উপর একের পর এক হামলার ঘটনা ঘটছে। সম্প্রতি কক্সবাজার, হবিগঞ্জ ও সাভারের ধামরাইয়ে হামলার ঘটনায় স্পষ্ট হয়েছে দুর্বৃত্তদের টার্গেটে সাংবাদিকরা।

রংপুর প্রেসক্লাবের সভাপতি রশীদ বাবুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সিনিয়র সাংবাদিক আফতাব হোসেন, মাহবুবুল ইসলাম, রংপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি হালিম আনছারী, যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদুজ্জামান ফারুক, জাতীয় সাংবাদিক সোসাইটির সভাপতি সুশান্ত ভৌমিক, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রেজাউল করিম জীবন, তাজহাট মেট্রোপলিটন প্রেসক্লাবের আহবায়ক জাকির হোসাইন প্রমুখ।

সমাবেশে সময় টেলিভিশনের রংপুর ব্যুরো প্রধান ও বিশেষ প্রতিবেদক রতন সরকারের স্বাগত বক্তৃতা ও স্টাফ রিপোর্টার হেদায়েতুল ইসলাম বাবুর সঞ্চালনায় অনুষ্ঠিত সংহতি প্রকাশ করেন, রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল, তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদ নেতা অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, সমাজ উন্নয়নকর্মী ও সংগঠক পলাশ কান্তি নাগ, মহানগর যুবলীগের সাধারন সম্পাদক মুরাদ হোসেন, বাংলার চোখ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী, বেরোবির শিক্ষক ও উন্নয়ন গবেষক উমর ফারুক, বেরোবি কর্মকর্তা ও গবেষক ড. রোকনুজ্জামানসহ নানা শ্রেণী পেশার সুধীজন।

সমবেশে থেকে রংপুর, কক্সবাজার, হবিগঞ্জ, ধামরাইসহ দেশের বিভিন্ন জায়গায় সংঘটিত হামলা, মামলা ও হত্যা এবং হত্যা চেষ্টার ঘটনায় জড়িতদের তাদের আইনের আওতায় আনার দাবি জানান সাংবাদিক নেতৃবৃন্দসহ সুশীল সমাজ। একই সাথে সাংবাদিক সাগর-রুনি, আফতাব আহম্মেদ, মশিউর রহমান উৎসসহ সকল হত্যার রহস্য উদঘাটন ও প্রকৃত অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানানো হয়।

এসময় প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, মাহিগঞ্জ প্রেসক্লাব,তাজহাট মেট্রোপলিটন প্রেসক্লাব, টিসিএ, বেরোবিসাসসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের প্রতিনিধি, সদস্য এবং রংপুরে কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন মিডিয়ার গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :